সাফিনা পার্ক-রাজশাহী

সাফিনা পার্ক(Safina Park) রাজশাহীর গোদাগাড়ীতে একমাত্র বিনোদন কেন্দ্র। গোদাগাড়ীর জিরো পয়েন্ট হতে প্রায় ৯ কি.মি দূরে গোদাগাড়ী-নাচোল রোডের পাশে দিগরাম খেঁজুরতলায় অবস্থিত এই পার্কটি। এই খেঁজুরতলা সাফিনা পার্কে যাওয়ার সময় রাস্তার দুই ধারের ফসলের যে সবুজের সমাহার ঘটেছে তা পর্যটক ও দর্শনার্থীদের দৃষ্টি কাড়বে।

গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাট্টা এলাকার দুই সহোদর ফজলুর রহমান ও সাইফুল ইসলাম ২০১২ সালে উপজেলার দিগ্রাম এলাকায় নিজেদের জমিতে বাণিজ্যিকভাবে ‘সাফিনা পার্ক’ নামের একটি পিকনিক স্পট গড়ে তোলেন।

পার্কের ভেতরে দুইটি পুকুরের লেক ছাড়াও দর্শনার্থীদের পানিতে চলাচলের জন্য নৌকা রয়েছে। পার্কের সমস্ত এলাকা জুড়ে ফুলের বাগানের সঙ্গে রয়েছে কৃত্রিম উপায়ে তৈরিকৃত বিভিন্ন জীবজন্তু। শিশুদের বিনোদনের জন্য নগরদোলা, দোলনা, ট্রেনসহ বিভিন্ন রাইডের ব্যবস্থা। সভা-সমাবেশ, কনসার্ট ও গানবাজনার জন্য আন্তর্জাতিক মানের মঞ্চ স্থাপন করা হয়েছে। পার্কটিতে রয়েছে শীতাতাপ নিয়ন্ত্রিত কনফারেন্স রুম। দর্শনার্থীদের খাবারের জন্য আধুনিক রেস্টুরেন্টের সঙ্গে আছে কনফেকশনারি ও ফাস্ট ফুডের দোকান। শিশুদের খেলনা সহ বিভিন্ন জিনিসপত্র ক্রয় করতে পারা যাবে পার্কেই। এ জন্য একটি মার্কেট নির্মাণ করা হয়েছে। পর্যটকদের রাত্রী যাপনের জন্য পার্কটিতে বিলাসবহুল আবাসিক হোটেলের ব্যবস্থা রয়েছে। ১৩ টি অত্যাধুনিক রুমের মধ্যে তিনটি সম্পূর্ণ শীতাতাপ নিয়ন্ত্রিত রুম। পার্কের ভেতরে ২ টি পিকনিক স্পট রয়েছে। সবকিছু মিলেই সাফিনা পার্কের মনোরোম পরিবেশ পর্যটক ও দর্শনার্থীদের বিনোদনের পিপাসা মিটাবে। সাফিনা পার্কে প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে প্রত্যেক দর্শনার্থীর জন্য ২০ টাকা। গোদাগাড়ী উপজেলা সদর ডাইংপাড়ার পূর্বদিকে ৮ কিলোমিটার দূরে গোদাগাড়ী-আমনুরা সড়কের পার্শ্বে দিগরাম খেঁজুরতলা। এই খেঁজুরতলা সাফিনা পার্কে যাওয়ার সময় রাস্তার দুই ধারের ফসলের যে সবুজের সমাহার ঘটেছে তা পর্যটক ও দর্শনার্থীদের দৃষ্টি কাড়বে। এখানে কিছুটা সময় কাটিয়ে সাফিনা পার্কে ঘুরে যাওয়ার সময় পদ্মানদীর ধারে সন্ধ্যার আগে সূর্যাস্ত উপভোগ করতে পারবেন।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারি 21, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.