ড্রিম স্কয়ার রিসোর্ট – গাজীপুর

কর্মব্যস্ত নাগরিক জীবনে যারা  প্রশান্তির ছোঁয়া খোঁজেন  তাদের জন্য গাজীপুরের মাওনার অজহিরচালা গ্রামে বিশালাকৃতির বেসরকারি রিসোর্ট ‘ড্রিম স্কয়ার’ (Dream Square Resort) । ১২০ বিঘা জমির ওপর নির্মিত এ ড্রিম স্কয়ার রিসোর্ট গাজীপুর জেলার সর্ব উত্তরে অবস্থিত। এককথায় রিসোর্টি হল প্রকৃতি আর আধুনিকতার এক মিলন ক্ষেত্র।

রিসোর্টের প্রধান আকর্ষণ এর প্রকৃতি। প্রকৃতির সৌন্দয্যকে এখানে আরো সুবিন্যস্ত করে সাজানো হয়েছে। দেশি বিদেশি বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ওষুধি গাছের সমন্বয়ের  ফলে সৃষ্টি হয়েছে মায়াময় সবুজ পরিবেশ। ছায়া সুনিবিড় বৃক্ষ কাননে সময়গুলো ভরে উঠবে নির্মল স্নিগ্ধতায়। দেশি বিদেশি হরেক রকমের ফুলের পসরা সাজিয়েছে ড্রিম স্কয়ার রিসোর্ট। গাছে গাছে পাখি দেখে মনে হবে এ এক পাখির অভয়ারণ্য। হ্যঁ সত্যিই এখানে পাখির কলকাকলিতে ভোর হয়। সবচেয়ে আকর্ষনীয় বিষয় হচ্ছে ড্রিম স্কয়ারে প্রতি বছর শীতের সময় অতিথি পাখির মেলা বসে।

রিসোর্টে আন্তর্জাতিক মানসম্পন্ন এবং অত্যাধুনিক আবাসন ব্যবস্থা রয়েছে। টুইন কেবিন, ট্যারেস কেবিন, ডুপ্লেক্স কেবিন এই তিন ক্যাটাগরিতে বিভক্ত আবাসন ব্যবস্থাগুলো অত্যন্ত আরামদায়ক ও স্বাচ্ছন্দ্যপূর্ণ। রিপাটি, পরিচ্ছন্ন, খোলামেলা প্রতিটি রুম। অবকাশযাপনের জন্য প্রয়োজনীয় পর্যাপ্ত সুযোগ-সুবিধা রয়েছে। রুম সংলগ্ন ব্যালকনি রুমের সৌন্দ্যর্যে যোগ করেছে নতুন মাত্রা। ব্যলকনিতে বসে কাটিয়ে দেয়া যায় একটি মায়াবী বিকাল কিংবা জ্যোৎস্নার অপূর্ব সৌন্দর্যের সঙ্গে মিতালী হতে পেরে। রুচিশীল আসবাবপত্রে সুসজ্জিত রুমগুলোতে টিভি, ফ্রিজ, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা রয়েছে। সাথে রয়েছে ওয়াই-ফাই সুবিধা।

এছাড়া ড্রিম স্কয়ার রিসোর্টে রয়েছে আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট সুবিধা। এখানে পাওয়া যাবে দেশি বিদেশি মানসম্মত খাবার। কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর অর্ডার অনুযায়ীও খাবার সরবরাহ করা হয়। চমৎকারভাবে সাজানো-গোছানো রেস্টুরেন্টে বসে খাবার খেতে খেতে চারপাশের সবুজ প্রকৃতি দারুণভাবে উপভোগ করতে পারেন। পিকনিকের রান্নাবান্নার জন্য আনুষঙ্গিক সব উপকরণ রির্সোট সরবরাহ করে। আরো আকর্ষনীয় বিষয় হচ্ছে এ রেস্টুরেন্টের খাবারের সবজি রিসোর্টের ভেতরেই চাষ করা হয়। যা সার ও কীটনাশকমুক্ত।

রিসোর্টের প্রাইভেট টাওয়ার যোগ করেছে নতুন মাত্রা। সুউচ্চ টাওয়ারে বসে রিসোর্ট এবং চারপাশের মোহনীয় সৌন্দর্য উপভোগ করতে পারবেন। টাওয়ারে রয়েছে স্বাচ্ছন্দ্যময় আবাসন ব্যবস্থাও। এর পাশেই ছোট্ট একটি টিলার উপর স্থাপন করা হয়েছে চমৎকার ও বিশালাকৃতির মাছের ভাস্কর্য। শুধু মাছের ভাস্কর্য নয়, পুরো রিসোর্টজুড়ে রয়েছে নানান প্রাণীর ভাস্কর্য। যা শিশু থেকে বয়স্ক সবাইকে মুগ্ধ করবে। বানরের গাছ বেয়ে উঠা, ঝুলন্ত অজগর সাপ এমনতরো অনেক ভাস্কর্যের দেখাও মিলবে এখানে।

রিসোর্টটির আরেকটি আকর্ষণ হল সুদৃশ্য ও সর্পিলাকার বিশাল তিনটি লেক। স্বচ্ছ জলের লেকের পাড়ে নারিকেল গাছের সারি। লেকের জলে যখন নারিকেল গাছের ছায়া পড়ে তখন দারণ এক সৌন্দর্যের সৃষ্টি হয়। লেকে ভ্রমণের জন্য রয়েছে চমৎকার প্যাডেল বোট। লেকসাইড সাজানো-গোছানো ডেকও রিসোর্টের এক অনবদ্য আয়োজন। ডেকে বসে লেকের সৌন্দর্য উপভোগের পাশাপাশি মেতে উঠা যায় বৈকালিক আড্ডায়। অথবা শানবাঁধানো ঘাটে বসে বড়শিতে মাছ ধরে কাটিয়ে দিতে পারেন রোমাঞ্চকর সময়।

রিসোর্টে বিভিন্ন জায়গায় বিশ্রাম ও বসার জন্য রয়েছে বিশ্রাম কক্ষ এবং বেঞ্চ। রয়েছে বারবিকিউ আয়োজনের সুবিধা। গ্রামীণ কুঁড়েঘরের আদলে নির্মিত কফিশপটিও মুগ্ধ করার মতো। রয়েছে বিশাল দুটি সবুজ ঘাসের মাদুরে মোড়ানো মাঠ। সবুজ ঘাসে আবৃত মাঠে ক্রিকেট, ফুটবলসহ নানান খেলায় মেতে উঠতে পারবেন প্রিয়জনদের সাথে। পাশাপাশি রয়েছে বিলিয়ার্ড, টেনিস কোর্ট, বাস্কেট বল কোর্ট। শিশুদের জন্য রয়েছে মিনি পার্ক। দোলনা, স্লিপারসহ আরো কিছু রাইড রয়েছে শিশুপার্কে। ড্রিম স্কয়ার রিসোর্টে আরো আছে স্বচ্ছ জলের সুদৃশ্য একটি সুইমিংপুল। রয়েছে অত্যাধুনিক যন্ত্রপাতিতে সমৃদ্ধ ফিটনেস সেন্টার।

ড্রিম স্কয়ার রিসোর্টের ভাড়া

পিকনিক বা বিভিন্ন অনুষ্ঠানের জন্য ৫০ জনের মধ্যে জনপ্রতি ৩ হাজার টাকা। ৫০ জনের অধিক হলে তুলনামূলক জনপ্রতি কম হয়। ডিলাক্স কটেজ ভাড়া ৪০ হাজার আর রেগুলার কটেজ ভাড়া ৬ হাজার ৩২৫ টাকা।

যোগাযোগ – বিস্তরিত জানতে ভিজিট করুন http://dreamsquareresort.com/ অথবা ফোন করুন 01755 603 310, 01755 603 311, 01799 611 600

কিভাবে যাবেনঃ

নিজস্ব পরিবহন বা যাত্রীবাহি বাসে ঢাকা থেকে  ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুর হয়ে মাওনা যেতে হবে। মাওনা থেকে পশ্চিমের রাস্তা দিয়ে একটু সামনে গিয়ে উত্তরে সাড়ে ৫ কিলোমিটার যেতে হবে। সেখানে গেলেই চোখে পড়বে ড্রীম স্কয়ার।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: আবদুর রহমান,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারি 3, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.