ডানা পার্ক – নওগাঁ

নওগাঁ পৌরসভা এলাকার ভবানীপুর গ্রামে নিরিবিলি পরিবেশে প্রায় ১০ বিঘা জমিতে নির্মাণ করা হয়েছে ডানা পার্ক (Dana Park)।  শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সপরিবারে বিভিন্ন জেলা তথা  বগুড়া, নাটোর, জয়পুরহাট ও রাজশাহী থেকে বিনোদনের জন্য ডানা পার্ক এ আসছেন বিনোদনপ্রেমীরা।

পার্কটিতে রয়েছে- দুটি সুইমিং পুল, কমিউনিটি সেন্টার, পিকনিক কর্নার ও পিকনিকের ব্যবস্থা। বাচ্চাদের খেলার জন্য দোলনা, পিচ্ছিল, মইসহ বিভিন্ন রাইডস। আছে একটি পুকুর, সেখানে নৌকায় করে চড়ে ঘুরে বোড়ানো যায়। ভাস্কর্যের মধ্যে হাতি, হরিণ, বাঘ, ক্যাঙ্গারু, ঘোড়া, জিরাফ, বক, পরি ও জলপরি। দেয়ালে লিখনের মাধ্যমে বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে।

এছাড়া কটেজ এবং বাংলো তৈরি করা হচ্ছে। যা অনেকটা শেষের দিকে। এটি চালু হলে দূর-দূরান্ত থেকে পর্যটকরা এসে থাকতে পারবেন। খাবারের জন্য রয়েছে রেস্টুরেন্ট।

ডানা পার্কের প্রধান আকর্ষণ ‘সুইমিং পুল’। এখানে ছোটদের সাঁতার শেখানোর জন্য অভিভাবকরা নিয়ে আসেন। এছাড়া দূর-দূরান্ত থেকে এস সব বয়সীরা জলকেলিতে মেতে ওঠেন। যে যার মতো করে সাঁতার কাটা ও লাফালাফি করে সেলফি তোলেন। বিশেষ করে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত সুইমিং পুলে প্রচুর লোকজনের সমাগম ঘটে। এছাড়া ঈদ, পূজা ও বিশেষ দিনগুলোতে প্রচুর লোকের আগমন ঘটে।

পার্কটিতে প্রবেশ মূল্য ২০ টাকা, বিভিন্ন রাইডস ১০ টাকা, সুইমিং পুল ৫০ টাকা।

পার্কের পাশেই কয়েকটি খেলনা সামগ্রী ও বাহারি দোকান গড়ে উঠেছে। চাইলে উপহার সামগ্রী ও নিকে নিতে পারেন এখান থেকে ।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: এপ্রিল 9, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.