সী পার্ল ওয়াটার পার্ক – কক্সবাজার

ইনানীর রয়্যাল টিউলিপ রিসোর্ট সংলগ্ন সী পার্ল ওয়াটার পার্ক বাংলাদেশের পর্যটননগরী কক্সবাজারের প্রথম ওয়াটার পার্ক। ৯ একর জায়গা নিয়ে তৈরি বিশাল এই পার্কে রয়েছে নানান রকম নামের, নানান রকমের রাইডস। এখানে আছে উইন্ড স্টর্ম, মাল্টি ল্যান্ড, কামি কাযি বা বডি স্লাইড, অ্যাকুয়া লুপ, ফ্লোট স্লাইড, থান্ডার বোউল নামের রাইডস।

বাচ্চাদের বিশেষ পছন্দ ফান পুল এবং রেইন ড্যান্স। রেইন ড্যান্সে পানির ফোয়ারাগুলো এমনভাবে ভেজাবে এবং চারপাশে জলের নৃত্য করবে যে মনে হবে রংধনু। আর পরিবারসহ আনন্দে মেতে ওঠার জন্য থাকছে ফান পুল।

মোটকথা, কক্সবাজারে পরিবার বা বন্ধুদের নিয়ে ঘুরতে গেলে সব বয়সের মানুষ, বাচ্চা থেকে তরুণ বা যুবক, ছেলে বা মেয়ে, পরিবারের সবাই মিলে আনন্দ উপভোগ করা যাবে এ সী পার্ল ওয়াটার পার্কে।

সী পার্ল ওয়াটার পার্কে প্রবেশের মূল্য এবং সব রাইডের দাম মিলিয়ে পড়বে জনপ্রতি মাত্র ৫৫০ টাকা।

কীভাবে যাবেন :

সী পার্ল ওয়াটার পার্কে যাওয়ার জন্য প্রথমে যেতে হবে কক্সবাজার। আজকাল সব জায়গা থেকেই কক্সবাজার যাওয়া যায়। তবে ঢাকা থেকে যেতে চাইলে গাবতলী, শ্যামলী, ফকিরাপুল, সায়েদাবাদ থেকে বাস ধরতে পারেন। নির্দিষ্ট সময় পর পর বিভিন্ন কোম্পানির বাস কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়।

তাছাড়া ট্রেনে করে চট্টগ্রামে গিয়ে বাসে চলে যেতে পারেন কক্সবাজার। সরাসারি বিমানেও কক্সবাজার যেতে পারেন। ওখান থেকে অটোরিকশা, সিএনজি  বা গাড়ি ভাড়া করে চলে যান সাগরকন্যার অপরূপ সাজ দেখতে ইনানী সৈকতে আর সৈকতে যেতেই পাবেন সী পার্ল ওয়াটার পার্ক।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: সাফায়েত,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারি 19, 2020

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.