সফিপুর আনসার একাডেমি – গাজীপুর

ঢাকার অদূরে গাজীপুর জেলার সফিপুর থানায় বাংলাদেশর পুরাতন ও সনামধন্য পিকনিক ও সুটিং ষ্পট এই আনসার একাডেমী (Safipur Ansar Academy) অবস্থিত। বাংলাদেশ আনসার ও ভিডিপির সদস্যদের প্রশিক্ষনের  জন্য গড়ে তোলা হলেও এখানকার নান্দনিক ও প্রাকৃতিক সৌন্দর্যের কারনে এটিকে পিকনিক ও শুটিং এর জন্য ভাড়া দেয়া হয়। এ ই একাডেমীতে রয়েছে প্রকৃতিক অকৃত্রিম ছোয়া যেখানে অসংখ্য গাছপালা ও পাখ-পাখালির কুঞ্জনে সর্বক্ষণ মুখরিত থাকে। যা কিনা যেকেনো দর্শনার্থীদের মন ছুয়ে যেতে সক্ষম।

এখানে প্রায় ৪২টি পিকনিক স্পট রয়েছে। পরিস্কার পরিচ্ছন্ন, সবুজে ঘেরা অপূর্ব সুন্দর এই স্পটগুলো। পারিবারিক কিংবা অফিসিয়াল যে কোন পিকনিকের জন্য একটি উপযুক্ত স্থান। এর সবুজ বনানী, লেক, ছাওনী সব কিছু আপনাকে মুগ্ধ করবে। কর্মময় জীবনের পাশাপাশি নিরেট বিনোদন ও ক্লান্তিমোচনের জন্য এটি একটি আদর্শ স্থান।

বাংলাদেশ আনসার ও ভিডিপি হেডঅফিস থেকে অনুমতি সাপেক্ষে সারা বছরই এই স্পটগুলো ব্যবহার করা যায়। স্পটটি ভাড়া নিতে হলে আপনাকে প্রথমে নির্দিষ্ট পরিমান টাকার বাংক ড্রাফট বা পে অর্ডর জমা দিয়ে তাদের নিজস্ব ফরমে আবেদন করতে হবে। আনসার ভিডিপির হেডকোয়ার্টার থেকে আবেদন ফরম সংগ্রহ করা যাবে। অথবা আনসার ভিডিপির ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রিন্ট দিয়ে আবেদন করতে পারেন।

শফিপুর আনসার একাডেমির কয়েকটি বনভোজন কেন্দ্র হল-

চারশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন লেক ভিউ, ভাড়া ২০ হাজার টাকা। আটশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন তপোবন ও জুঁই, ভাড়া ১২ হাজার টাকা। তিনশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন মালঞ্চ ও আনন্দ, ভাড়া ১২ হাজার টাকা। চারশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন ছায়ানীড় ও হাসনাহেনা  ভাড়া ১২ হাজার টাকা।

এছাড়া পাঁচশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন নিরিবিলি বনভোজন কেন্দ্রের ভাড়া ৮ হাজার টাকা। চারশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন পল্লব, ভাড়া ৮ হাজার টাকা। তিনশ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন অনন্যা, অনামিকা, শাপলা, বর্ণালী, বর্ষা, তেতুলিয়া, বনরূপা, অবসর’য়ের ভাড়া ৮ হাজার টাকা। দুইশ জনের ধারণ ক্ষমতার তনুশ্রী, তরুলতা, বান্দরবান, বনশ্রী, বনলতা, মধুবন ও সৌখিন’য়ের ভাড়া ৮ হাজার টাকা।

এছাড়া একশ জনের ধারণ ক্ষমতার সূচনা বনভোজন কেন্দ্রের ভাড়া ৮ হাজার টাকা।

এসব পিকনিক স্পটে আছে গাড়ি পার্কিং, রোদ ছাউনি, পানি সরবরাহসহ রান্নার ব্যবস্থা।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন  ০২-৭২১৪৯৫১-৯, ইমেইল করুন ansarandvdp@gmail.com অথবা ভিজিট করুন আনসার ও ভিডিপির নিজেস্ব ওয়েবসাইট  http://ansarvdp.gov.bd

কিভাবে যাবেন-

ঢাকা সদরঘাট থেকে আজমেরী গ্লোব গাড়িতে আনসার একাডেমী গেটে । ভাড়া নেবে ৮০ থেকে ১০০ টাকা।

ভিডিওতে সফিপুর আনসার একাডেমি

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: সাফায়েত,
সর্বশেষ আপডেট হয়েছে: নভেম্বর 15, 2019

সফিপুর আনসার একাডেমি – গাজীপুর, সম্পর্কে পর্যটকদের রিভিউ।

  1. আমি আমার পরিবার নিয়া আপনাদের প্রাকৃতিক সুন্দর স্পট খানা ঘুরে দেখতে ইচ্ছে করছে। আপনাদের আনুমুদন পেলে বাধিত হব।

    1. অনুমতির জন্য আনসার একাডেমির নির্ধারিত ফরর্মে আবেদন করতে হয়। বিস্তারিত জানতে বিবররনে উল্লেখিত নাম্বারে ফোন করুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.