রাজেন্দ্র ইকো রিসোর্ট – গাজীপুর

রাজধানী ঢাকা অদূরে রাজেন্দ্রপুরের শাল বনের একদম গহীনে প্রায় ৮০ বিঘা জমির ওপর অবস্থিত দেশের অন্যতম সেরা রিসোর্ট রাজেন্দ্র ইকো রিসোর্ট (Rajendra Eco Resort)। সামরিক বাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজরের তত্বাবধানে যৌথ মালিকানায় গড়ে উঠা এ রিসোর্ট এতটাই গহীনে যে মাঝে মাঝে মনে হয় সভ্য জগতের বাইরে চলে এসেছি। আপনি চাইলে একদিনের জন্যেও ঘুরে আসতে পারবেন চমৎকার এই রিসোর্ট থেকে।  ইকো ট্যুরিজমের কথা মাথায় রেখে প্রকৃতির কোনোপ্রকার ক্ষতি না করে পরিবেশবান্ধব পর্যটনকেন্দ্র রাজেন্দ্র ইকো রিসোর্ট যা পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ।

ঢাকার চিরচেনা যানজটকে ছাড়িয়ে গাজীপুর চৌরাস্তা পার হলে বঙ্গবন্ধু সাফারি পার্ক। তার ঠিক বিপরীত দিকের বড় সড়ক থেকে ডানের গলিপথ ধরে গহীন অরণ্যে হারানোর পালা। ভবানীপুর বাজার পেরিয়ে পূর্ব দিকের রাস্তা ধরে মাত্র ৩.৯ কিলোমিটার দূরে গেলেই দেখা মিলবে রাজেন্দ্র ইকো রিসোর্টের। এখানে পথের দু’ধারে যতদূর চোখ যায়, শুধুই গাছ আর গাছ। মাঝে মাঝে আদিবাসীদের কিছু বাড়ি ঘরও চোখে পড়বে।

এখানে প্রকৃতির মাঝে নিরিবিলিতে থাকার জন্য রয়েছে ২৬টি কটেজ পার্ক। এছাড়া ‘ওয়াটারফ্রন্ট কটেজ’ অর্থাৎ অর্গানিক লিভিং ইন নেচারে ২২টি কটেজ আছে। এ রিসোর্টের বিশেষত্ব হচ্ছে, এখানে অর্গানিক ফার্মে প্রাকৃতিক খাদ্যের স্বাদ পাওয়ার ব্যবস্থা যেমন থাকছে তেমনি রিসোর্টের ভেতরে লেকে মাছ ধরা, নৌকা চালানো, সাইকেল চালানো, শাক-সবজির বাগান, ডেইরি-পোল্ট্রি ফার্মও রয়েছে। প্রতিটি ভবন ৪ তলা, একেকটি তলায় ৪ টি করে রুম। প্রতিটির ছাদে রয়েছে অবজারভেশন টাওয়ার, যাতে উঠলে পুরো বন দেখা যাবে পাখির দৃষ্টিতে। এছাড়াও থাকছে সুইমিংপুল, ম্যাসাজ পার্লার, ইটের তৈরি কিন্তু মাটির প্রলেপ দেয়া ঘর, ছনের ঘর এবং ক্যাফেটরিয়া।

ভ্রমণ প্যাকেজঃ

রাজেন্দ্র ইকো রিসোর্টে সারাদিন অবস্থান করলে জনপ্রতি একটি রুমের ভাড়া পড়বে তিন হাজার টাকা। এর মধ্যে সকালের নাস্তা, দুপুরের খাবার, সন্ধ্যার নাস্তা থাকছে। আর দুইজনের জন্য চার হাজার টাকা। কেউ যদি রাতে অবস্থান করতে চান, তাহলে একজনের জন্য চার হাজার টাকা। সাথে সকালের নাস্তা, দুপুরের খাবার, রাতের খাবার। আবার দুইজনের জন্য ছয় হাজার টাকা পড়বে। দুজনের কম গেলে রুম দেয়া হয়না। হলেও অতিরিক্ত টাকা দিতে হয়।

অন্যান্য তথ্যের জন্য যোগাযোগ করুন- ০১৭৮৯ ৭৯৫ ৯০৯, ০১৭৯ ৩৩১৩ ৬৬১

কিভাবে যাবেন:

গাজীপুর চৌরাস্তা থেকে সোজা ময়মনসিংহ রোড ধরে ৫/৬ কি.মি. যেতে হবে। এরপর যে রাস্তাটা গেছে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্টের দিকে (কাপাসিয়ার দিকে) সেটা ধরে আরো ৪ কি.মি. গেলেই দেখবেন ক্যান্টমেন্ট কলেজ। এখান থেকে হাতের বাঁ দিকে ছোট্ট একটা রাস্তা চলে গেছে বনের দিকে। এ রাস্তা ধরে ৫ কি.মি. গেলে পরবে গ্রিনটেক রিসোর্ট। এর পাশের রোড দিয়ে আরো সোয়া ২ কি.মি. বনের মধ্যে ঢুকলেই চোখে পড়বে রাজেন্দ্র ইকো রিসোর্ট।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: সাফায়েত,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারি 3, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.