ম্যাজিক প্যারাডাইস পার্ক – কুমিল্লা

ঢাকার আশেপাশে বা খুবই নিকটে যে সকল বিনোদন কেন্দ্র রয়েছে তাদের মধ্যে কুমিল্লা জেলার বেশ কিছু বিনোদন কেন্দ্রর কথাই সবার আগে মনে আসে। শিক্ষা সংস্কৃতি ইতিহাস ঐতিহ্যের কুমিল্লার সবচেয়ে সুন্দর ও বড় এমিউজমেন্ট পার্ক ম্যাজিক প্যারাডাইস পার্ক (Magic Paradise Park) ।

২০টিরও অধিক বিভিন্ন ধরনের রাইড, ওয়াটার পার্ক,  ডাইনোসর পার্ক, পিকনিক স্পট ও রেস্টুরেন্ট সহ ম্যাজিক প্যারাডাইস পার্কটি বাংলাদেশের অন্যতম একটি এমিউজমেন্ট পার্ক। যা কুমিল্লা জেলার বিনোদনের প্রানকেন্দ্র কোটবাড়ি এলাকায় অবস্থিত। দারুণ সব রাইড ও মনোরম প্রাকৃতিক পরিবেশের কারনে ম্যাজিক প্যারাডাইস পার্ক হয়ে উঠেছে সব বয়সী মানুষের বিনোদনের ভবসার নাম।

বিদেশি কার্টুন ডিজনিকের আদলে প্যারাডাইজ পার্কের বিশাল ফটক বেশ আকর্ষনীয় ভাবে তৈরি করা হয়েছে। যার সামনেই তিনটি ডাইনোসর কিবোর্ড, ড্রাম ও গিটার বাজিয়ে আপনাকে স্বাগতম জানাতে ব্যস্ত। ভিতরে ঢুকতেই বিশাল এক নাগরদোলা। চুড়ায় বসে পুরো পার্কের দৃশ্য দেখার মত।

গেইট দিয়ে প্রবেশের পর হাতের ডানেই ছোট পাহাড়ের উপর ম্যাজিক প্যারাডাইস পার্ক এর বিশেষ আকর্ষন ওয়াটার পার্ক। যেখানে রয়েছে বিশাল সুইমিংপুল, স্লাইডার সহ বিভিন্ন ওয়াটার রাইডস। বাম দিকে রয়েছে বাম্পার কার, টয় ট্রেন সহ বেশ কিছু আকর্ষনীয় রাইড। আর সোজা এগিয়ে গেলে রোলার কোষ্টার, ডাইনোসর পার্ক দ্যা লষট টু ওয়ার্ল্ড। যেখানে সিড়ি বেয়ে উঠতেই দু পাশে পড়বে ডাইনোসর। ডাইনোসরের জীবন্ত ডাক/আওয়াজ ও এদের নড়াচড়া আপনাকে হারানো ডাইনোসরের কথা মনে করিয়ে দিবে।

বাংলাদেশের সবচেয়ে বড় কৃত্রিম ওয়েভ পুলের দাবিদার এই পার্কটিতে বাচ্চাদের জন্যও ওয়াটার পুলে রয়েছে বিশেষ ব্যবস্থা। ফ্যান্টাসি কিংডম বা নন্দন পার্কের মতো এখানে অনেক বেশি রাইড না থাকলেও যেগুলো আছে সেগুলোতেই দারুণ উপভোগ করতে পারবেন আপনার সময়।

বাচ্চাদের জন্য আছে বিশেষ বিশেষ রাইডের ব্যবস্থা। রোলার কোস্টার বা রেল রাইড বা ছোট পাহাড়ের উপর রাইড বা ওয়াটার পুলে বাচ্চাদের বিশেষ পুল যেকোন বাচ্চাকে ব্যাপকভাবে আনন্দিত করে তুলবে। আর বাচ্চাদের বিশেষভাবে আনন্দিত করবে ডায়নোসর পার্ক। কৃত্রিম হলেও তা অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে এমনভাবে উপস্থাপন করা হয়েছে যে যেকোন বাচ্চা মনে করবে তারা যেন ডায়নোসর রাজ্যেই চলে এসেছে।

ম্যাজিক প্যারাডাইস পার্কের টিকিট

  • এন্ট্রি ফি – ২০০/-
  • ওয়াটার পুল – ৩০০/-
  • যেকোন রাইড – ১০০/-
  • ৩. ৫ ফুট এর কম উচ্চতার বাচ্চাদের প্রবেশের জন্য কোন টিকেট লাগে না।

যোগাযোগ

যেকোন আয়োজনের জন্য বুকিং দিতে বা যেকোন তথ্য জানতে যোগাযোগ করতে পারেন ০১৭১৩১৩০৯৪৫, ০১৭১৪১৩০৯৪৬।

ম্যাজিক প্যারাডাইস পার্ক কিভাবে যাবেন

ঢাকা যাত্রাবাড়ি থেকেএশিয়া ট্রান্সপোর্ট, এশিয়া লাইন বা তিশা ট্রান্সপোর্ট (এসি,নন-এসি দুটুই আছে), কমলাপুর থেকে রয়েল কোচ এয়ার কন্ডিশেন করে আসতে পারেন । যেকোনটিতে ঊঠে পড়ুন, আসার সময় দেখবেন বুড়িগঙ্গা ব্রিজ, মেঘনা ব্রিজ, দাউদকান্দি ব্রিজ আর দুপাশের রাস্তায় সকালের সুর্যিমামার আলোরশ্মি আপনাকে বিমহিত করবেই । আপনি প্রকৃতিপ্রেমি বিদায় নয়ন জুড়ানোর জন্য অন্য কিছু প্রয়োজন হবে না। দেখতে দেখতে চলে আসবেন কোটবাড়ি বিশ্বরোড। ভাড়া নেবে ২০০-২৫০ টাকা পর্যন্ত। ২ থেকে ২.৫ ঘন্টা সময় লাগবে।

কোটবাড়ি বিশ্বরোডে থেকে কোটবাড়ি যেতে সি.এন.জিতে জনপ্রতি ভাড়া পড়বে ২০/৩০। কোটবাড়ি থেকে সি.এন.জিতে কিংবা আটোতে করে যেতে পারেন ম্যাজিক প্যারাডাইস পার্ক।

এ ছাড়া কুমিল্লা শহর থেকে ২২০ টাকায় সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করেও যাওয়া যায়।

পাশাপাশি হাতে সময় থাকলে ঘুরে আসতে পারেন ইটাখোলা মুড়া, রুপবান মুড়া, কুমিল্লা বার্ড, ময়নামতি যাদুঘর সহ বেশকিছু দর্শনীয় স্থান যা এই পার্কটির খুব কাছেই। 

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারী 18, 2020

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.