দ্যা বেস ক্যাম্প বাংলাদেশ – গাজীপুর

গাজীপুরের রাজেন্দ্রপুর চৌরাস্তায় অবস্থিত  প্রথম আউটডোর অ্যাক্টিভিটি ক্যাম্প দ্যা বেস ক্যাম্প বাংলাদেশ  (The Base Camp, Bangladesh) । এখানে প্রকৃতির সান্নিধ্য উপভোগ করার পাশাপাশি জয়েন করতে পারবেন বিভিন্ন অ্যাডভেঞ্চারমূলক কার্যক্রমে।

রিসোর্ট বলতেই আরাম-আয়েশে ছুটির দিন কাটানোর যে চিত্র আমাদের সামনে ফুটে ওঠে গাজীপুরে অবস্থিত দ্যা বেস ক্যাম্প তার থেকে সম্পূর্ণ ভিন্নই বলতে গেলে। ভেতরে প্রবেশ করতেই চোখে পড়বে আগত অতিথিদের পার্ক করা গাড়ির সারি। সামনে লেপটে থাকা সবুজ ঘাসে ছাওয়া খোলা মাঠ, তাতে কেউ ক্রিকেট খেলছে, কেউ তীর ছুড়ছে। আবার হয়তো দেখবেন দল বেঁধে হাঁস হেঁটে যাচ্ছে। শিশুদের কেউ বা ব্যস্ত বল ছোঁড়াছুড়িতে, কেউবা চালাচ্ছে সাইকেল।

শারীরিক সমস্যা ও সুস্থতার কথা বিবেচনায় রেখে ইন্সট্রাকটরদের দিকনির্দেশনার ও পিটির মাধ্যমে শুরু হয় বিভিন্ন অ্যাডভেঞ্চার মূলক কার্যক্রমের ।

‘অন গ্রাউন্ড’ অ্যাক্টিভিটি গুলো হচ্ছে সাইক্লিং, মাঙ্কি পাস, টায়ার পাস, টায়ার স্যান্ডউইচ, জিপ লাইন, রোপ ট্রেঞ্চ, রোপ ওয়াক, বোটিং, কায়াকিং, ফুটবল, আর্চারি, ক্রিকেট, ব্যাডমিন্টন, সাইক্লিংয়ের ব্যবস্থা।

‘অন ট্রি’ অ্যাডভেঞ্চার গুলো মোটামুটি কঠিন । দ্য বেজ ক্যাম্পে শীতলতা পাওয়ার জন্য রয়েছে সুইমিংপুল। যেখানে ইচ্ছামত লাফালাফি করতে পারবেন মনের আনন্দে।

স্কুলের বাচ্চাদের জন্য রয়েছে স্পেশাল জোন ও আলাদা প্যাকেজ।

দ্য বেজ ক্যাম্পে বনে ট্রেকিংসহ পুকুরে মাছ ধরারও ব্যবস্থা রয়েছে। এছাড়াও রাতে তাঁবুতে থাকার ব্যবস্থা রয়েছে, কমপক্ষে ২০ জন থাকা যায় আছে এমন তাঁবু। যারা একান্তই তাঁবুতে থাকতে চান না, তাদের জন্য বাংলো বাড়ি তো আছেই। তাঁবুর পাশেই চলে ক্যাম্পফায়ার উৎসব, বারবিকিউ পার্টি।

শীতের রাতে ব্যাডমিন্টন খেলা যেমন চলে, ঠিক তেমনি দিনে আবার চলে ক্রিকেট, ফুটবল, ফ্রিসবি, টেবিল টেনিস, ক্যারাম ও আর্চারি। বনভোজনও হয় এখানে। ডুপ্লেক্স বাংলোবাড়ির দোতলায় রয়েছে, আবার ৭০ জন ধারণক্ষমতা সম্পন্ন সম্মেলন কক্ষ। আছে ২৪ ঘণ্টা জেনারেটর সুবিধা।

এছাড়াও রয়েছে ফ্যামিলি, ফ্রেন্ডস ও করপোরেট গ্রুপদের জন্য আলাদা প্যাকেজ বাছাইয়ের সুযোগ। সবচেয়ে চমকপ্রদ ব্যাপার হলো এই রিসোর্টে রাতের বেলা ক্যাম্প ফায়ার করে ক্যাম্পে রাতযাপনের সুযোগও রয়েছে।

আরো বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে http://thebasecampbd.com/ আথবা যোগাযোগ করুন 01995-333 111, 01952-777 999, 01942-777 999।

থাকার ব্যবস্থা ও খরচ-

এসির সহ এটাচ বাথরুম ব্যবস্থ সহ সিঙ্গেল রুম ভাড়া পড়বে ২৫০০ টাকা  এবং ডাবল রুম ৩৫০০ টাকা। তাছাড়া তাবুতে থকতে চাইলে ডাবল বেড  ভাড়া পড়বে  ২৫০০ টাকা।

 দ্যা বেস ক্যাম্পের কিছু নিয়ম –

  • ড্রাগস এবং অস্ত্র সঙ্গে আনা যাবে না।
  • লিকার সম্পূর্ণ নিষেধ।
  • শুধুমাত্র নির্দিষ্ট স্থানে ধূমপান করা যাবে।
  • বাইরের খাবার আনা যাবে না।
তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: আবদুর রহমান,
সর্বশেষ আপডেট হয়েছে: সেপ্টেম্বর 20, 2017

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.