বাংলাদেশ তাজমহল সোনারগাঁও

তাজমহল বাংলাদেশ (Taj Mahal Bangladesh), বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে ১০ মাইল পূর্বে সোনারগাঁওয়ে অবস্থিত। এটি প্রকৃত তাজমহলের (ভারতের আগ্রায় অবস্থিত একটি মুঘল নিদর্শন) একটি হুবহু নকল বা রেপ্লিকা। এই তাজমহলের রেপ্লিকাটি তৈরী করা হয়েছে যেন তার দেশের দরিদ্র মানুষ যাদের ভারত গিয়ে প্রকৃত নিদর্শন দেখার সামর্থ নেই তারা যেন তাজমহল দেখার স্বপ্ন পূরন করতে পারেন নিজের দেশে থেকেই।

প্রবেশ মুল্য ১০০টাকা

তবে আমার কাছে এই টিকেট মুল্য টি যদিওবা প্রথমে বেশি মনে হয়েছে কিন্তু  কিছুদিন আগে মিশরের পিরামিড এর ডামি প্রতিস্তম্ভ ও বানানো হয়েছে যেখানে গেলে আপনি বাংলাদেশ ফিল্মস্টুডিও কিছু শুটিং সেট দেখতে পারবেন ও ফিল্ম এ ব্যাবহারিক কিছু প্রাচীন সরঞ্জামাদি দেখতে পারবেন এবং পিরামিড এর ভিতর ঢুকলে কিছু মমি করা ডামি লাশও দেখতে পারবেন যাতে আপনি মমি ও মিশরীয় সংস্কৃতি সম্পর্কে ধারনা পাবেন, আরও আছে বেহুলার বাসরঘর, সিনেমাহল ও আছে ঐ টিকেটেই বাংলা মুভি ও দেখতে পারবেন ।

এটা নারায়ণগঞ্জ এর সোনারগাঁয়ের জামপুর ইউনিয়ন এর পেরাব গ্রামে ১৮বিঘা জায়গার উপর নির্মিত।

যেভাবে যাবেনঃ

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সোনারগাঁ মদনপুর হয়ে বস্তুল এশিয়ান হাইওয়ে থেকে প্রায় ৩কিলোমিটার ভিতরে অবস্থিত। অথবা ঢাকা – সিলেট মহাসড়কে কাচঁপুর হয়ে রুপগঞ্জ বরপা দিয়ে ও যাওয়া যায়।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: আবদুর রহমান,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারী 9, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.