জিন্দা পার্ক – নারায়ণগঞ্জ

রাজধানী ঢাকা শহরের খুবই কছে একটু সবুজের ছোঁয়া পেতে চাইলে চলে আসুন পূর্বাচল উপশহরে অবস্থিত জিন্দা পার্কে আর হারিয়ে যান প্রকৃতির নির্জনতায়।  সেখানে নিজেকে খুঁজে পাবেন অপরুপ সুন্দর আর স্বপ্নীল সবুজের মায়ায়।

জিন্দা পার্ক (Zinda Park) মূলত ১৫০ একর জায়গাজুড়ে অবস্থিত একটি ইকোপার্ক, যা নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার পূর্বাচল উপশহরে অবস্থিত। এখানকার  লেক, গাছ, বাড়ি, আধুনিক পর্যবেক্ষণ টাওয়ার, লাইব্রেরি, পরিবেশবান্ধব সাঁকো, ২৫০ প্রজাতির দুর্লভ গাছ এবং ফুলের সমারোহ আপনাকে দেবে সীমাহীন মুদ্ধতা। পুরো পার্কে রয়েছে বসার জন্য নান্দনিক বেঞ্চ।

গ্রাম্য মাটির রাস্তা এবং দুই পাশে সবুজ আর সবুজ। পায়ের নিচের সবুজ ঘাস আর শীতল মাটির ছোঁয়া আপনার মনে এনে দেবে এক অদ্ভুত প্রশান্তি। এখানকার লেকে নৌকায় ঘোরার ব্যবস্থা রয়েছে। প্রকৃতির সান্নিধ্য লাভ করতে চাইলে এটি অদ্ভুত সুন্দর জায়গা।

প্রবেশ মূল্য – 

জিন্দাপার্কের প্রবেশ মূল্য জনপ্রতি ১০০ টাকা। ভেতরে প্যাডেল বোট ঘণ্টায় ৮০ টাকা।

খাবারের ব্যবস্থা:

জিন্দা পার্কের ভিতরে একটি রেস্টুরেন্ট আছে। ২২০ ও ২৭০ টাকার প্যাকেজ রয়েছে তাতে। যাতে পাবেন মুরগি/গরু/খাসি, সবজি, ডাল ও ভাত। বাহির থেকে চাইলে খাবার নিতে পারবেন। এজন্য আপনাকে ২৫ টাকা এক্সট্রা দিতে হবে। সবচেয়ে ভাল হয়ে ৩০০ ফিট এসে কম টাকার মধ্যে খেলে, তাছাড়া  নকশিপল্লী (পূর্বাচল) থেকেও খাওয়া দাওয়া সারতে পারেন।

জিন্দা পার্কে যোগাযোগের ঠিকানাঃ

ওয়েবসাইটঃ http://zindapark.com
ই-মেইলঃ shahin.swd007@gmail.com
ফোনঃ +৮৮০ ১৭১৬২৬০৯০৮, +৮৮০ ১৭১৫০২৫০৮৩, +৮৮০ ১৮১৬০৭০৩৭৭

কীভাবে যাবেন জিন্দা পার্ক

ঢাকা থেকে জিন্দাপার্কের দূরত্ব ৩৭ কিলোমিটার। ঢাকা থেকে বাসযোগে কাঁচপুর ব্রিজ হয়ে ভুলতা গাউছিয়া হয়ে বাইপাস দিয়ে কাঞ্চন ব্রিজ হয়ে জিন্দাপার্ক যাওয়া যায়। কাঞ্চন ব্রিজ থেকে ৫ মিনিটের পথ হেঁটে যেতে পারবেন।

এছাড়া ঢাকা থেকে টঙ্গী মীরেরবাজার হয়ে বাইপাস রাস্তা দিয়ে জিন্দাপার্ক যাওয়া যায়। টঙ্গী থেকে জিন্দাপার্কের দূরত্ব ২৮ কিলোমিটার।

সহজ হবে কুড়িল বিশ্বরোডের পূর্বাচল হাইওয়ে দিয়ে গেলে। লেগুনায় কুড়িল বিশ্বরোড থেকে জিন্দাপার্ক যেতে ৩০ টাকা নেবে। কুড়িল বিশ্বরোড থেকে বি আর টি সি বাস সার্ভিস ও আছে ।

নিজেস্ব গাড়ীতে করে গেলে পার্কিং এর ব্যবস্থা আছে।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারী 3, 2018

জিন্দা পার্ক – নারায়ণগঞ্জ, সম্পর্কে পর্যটকদের রিভিউ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.