গ্রীন ভ্যালী পার্ক – নাটোর

প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত গ্রীন ভ্যালী পার্ক (Green Valley Park) নাটোর জেলার লালপুর উপজেলা শহর থেকে মাত্র ১ কিলোমিটার দূরে অবস্থিত। প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠা সুবিশাল এই বিনোদন কেন্দ্রটি শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সকল বিনোদনপ্রেমী ও দর্শনার্থীদের প্রানকেন্দ্র।

প্রায় ১২৩ বিঘা জমির উপর নয়নাভিরাম এ গ্রীন ভ্যালী পার্কটিতে বিনোদনের জন্য রয়েছে স্পীডবোট, প্যাডেল বোট, বুলেট ট্রেন, মিনি ট্রেন, নাগরদোলা, পাইরেট শীপ, ম্যারিগোরাউন্ড, হানি সুইং ইত্যাদি।

এছাড়াও রয়েছে প্রায় ত্রিশ একর জমির উপর বিস্তৃত নয়নাভিরাম লেক। লেকের আঁকা-বাকা বাহারী পথচলা আর পানি পথের রাজা অর্থাৎ দূরন্ত গতির স্পিডবোটে ঘুরে আপনার মন সতেজ হবেই। সাথে আছে বাহারী ফুলের মন মাতানো সুবাসী গন্ধ।

পিকনিক, শ্যুটিং স্পট, এ্যাডভেঞ্চার রাইডস, কনসার্ট এন্ড প্লে গ্রাউন্ড, সভা-সেমিনার এর জায়গা, আবাসিক ব্যবস্থাসহ নানা ধরনের সুবিধা খাকায় গ্রীন ভ্যালী পার্কটি খুবই জনপ্রিয়।

দর্শনার্থীরা নির্দিষ্ট প্রবেশ মূল্য (৫০ টাকা) দিয়ে  পার্কে প্রবেশ করতে পারবেন। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে পার্কটি। তবে ঋতু পরিবর্তনের সঙ্গে এই সময় পরিবর্তন হয়।

কিভাবে যাবেন গ্রীন ভ্যালী পার্ক

ঢাকা থেকে সরাসরি বাসযোগে যেতে হলে ইশ্বরদী-বাঘা বাসে করে বাঘা এসে নামতে হবে। তারপর সি এন জি যোগে লালপুর যেতে হবে, ভাড়া জনপ্রতি ২০/২৫ টাকা।

রাজশাহী থেকে যেতে চাইলে চারঘাট-বাঘার বাসে করে বাঘা এসে নামতে হবে। তারপর সি এন জি যোগে লালপুর যেতে হবে, ভাড়া জনপ্রতি ২০/২৫ টাকা। ২ ঘন্টা সময় লাগবে পৌছাতে।

নাটোর বাইপাস থেকেও যেতে পারেন সেক্ষেত্রে ৩৫ টাকা বাস ভারা করে লালপুর যেতে হবে তারপরে ১০ টাকা ভ্যান ভাড়া করে পার্কে যেতে পারবেন।

ট্রেনে যেতে টাইলে আবদুলপুর বাইপাসে নামতে হবে, তার পর সেখান থেকে ১২ কি.মি. পথ অতিক্রম করে লালপুর যেতে হবে।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: নভেম্বর 29, 2019

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.