এসপি পার্ক – টাঙ্গাইল

টাঙ্গাইল শহরের পশ্চিম প্রান্তে লৌহজং নদী ও পুলিশ লাইনস্ সংলগ্ন খালটি পুনরুদ্ধার ও খননের পর এর দুইপাশে নির্মিত হয়েছে আকর্ষনীয় এসপি পার্ক (SP Park)। পুলিশলাইন হাই স্কুল থেকে শুরু করে জেলা কারাগার পর্যন্ত বৃস্থিত এ  পার্কের মূল ফটক হাজরা ঘাট – এ তৈরি করা হয়েছে । খালের দু’ধারে লাগানো হয়েছে সারি সারি রিভিন্ন রং বাহারি ফুলের গাছ। মাঠের বিভিন্ন প্রান্তে শিশুদের জন্য বসানো হয়েছে ভিন্ন ভিন্ন রাইড। পথচারী ও বিনোদন পিপাসুদের জন্য রয়েছে পর্যাপ্ত বসার বেঞ্চ। য়েখানে বসে নারী-পুরুষ ও শিশুরা নির্মল প্রাকৃতিক সৌন্দর্য  উপভোগ করেন।

ছোট-বড় সকলের জন্য বিভিন্ন ধরনের রাইড সহ ফ্রি ওয়াই ফাই রয়েছে এ এসপি পার্কে। সকাল থেকে রাত অব্দি নারী-পুরুষ ও শিশুদের মতো বিনোদন প্রেমীদের পদচারণায় মুখরিত থাকে পুরো এলাকা। সন্ধায় জলে উঠে বিভিন্ন রঙ্গের মনোমুগ্ধকর লাইট, যেখানে বিভিন্ন গাছে সুন্দর ভাবে জড়িয়ে আছে বর্নিল আলো। আধার কলো রাতে এ বাতি দেখে দেখে মনে হবে, এ যেন লাইটের গাছ।

সম্পূর্ন  ফ্রী এ এসপি পার্ক শুধু বিনোদন কেন্দ্র হিসাবেই নয় সকাল বিকালের হাটার জায়গা হিসাবেও টাঙ্গাইল শহর বাসীর কাছ বেশ পরিচিত নাম এসপি পার্ক।

বদলে দেওয়া এই উপাখ্যানের নায়ক পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম। যার কাছে টাঙ্গাইল শহরের মানুষজন চীর কৃতজ্ঞ।

কিভাবে যাবেন

টাঙ্গাইল শহরের যে কোন জায়গা থেকে রিক্সায় করে জেল খানার সামনে এসপি পার্ক (SP Park) যাওয়া যায়।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: সাফায়েত,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারী 11, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.