এলেঙ্গা রিসোর্ট – টাংগাইল

যমুনা নদীর তীরে  গ্রামীণ পরিবেশে ২০০৮ সালে ১৫৬.৬৫ হেক্টর জায়গা জুড়ে ব্যক্তি উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এলেঙ্গা রিসোর্ট (Elenga Resort)। এলেঙ্গা রিসোর্ট টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার এলেঙ্গা নামক এলাকায় বলে এর নাম রাখা হয়েছে এলেঙ্গা রিসোর্ট।

ঢাকা থেকে মাত্র দুই ঘণ্টা দূরে সারি সারি গাছের ফাঁকে ফাঁকে ছায়া ঢাকা গ্রামীণ পরিবেশে গড়ে তোলা এই এলেঙ্গা রিসোর্ট  শহরের জঞ্জাল থেকে আপনাকে দিবে কাঙ্খিত মুক্তি। আধুনি সুযোগ সুবিধা সম্বলিত এ রিসোর্টে রেস্তোরাঁসহ পাঁচটি ভিআইপি এসি স্যুট ছাড়াও আছে ১০টি এসি ডিলাক্স স্যুট, ১৬টি নন এসি কক্ষ, পাঁচটি পিকনিক স্পট, সভাকক্ষ, ছোট যাদুঘর ও প্রশিক্ষণ কক্ষ।

খেলাধুলার জন্য রয়েছে ফুটবল, ক্রিকেট, টেনিস, ক্যারাম, টেবিল টেনিস, ব্যাডমিন্টন কোট। ছোটদের বিনোদনের জন্য গড়ে তোলা হয়েছে কিডস রুম। আছে ঘোড়ায় চড়ার ব্যবস্থা ও হেলথ ক্লাব। বিভিন্ন ধরনের দেশি খাবারের পাশাপাশি রয়েছে চিনা, ভারতীয় ও কন্টিনেন্টাল খাবার। নৌ ভ্রমণের জন্য রয়েছে ট্রলার, দেশিনৌকা ও স্পিডবোড। এছাড়া রিসোর্টের নিজস্ব গাড়িতে করে বেড়ানো যায় করটিয়া জমিদারবাড়ি, মধুপুরের গড় আর ধনবাড়ির জমিদার বাড়ি

রাজধানী ঢাকার খুব কাছে বলে অনায়াসেই  এখানে আসা যায়। তাছাড়া দেশের বিভিন্ন অঞ্চল থেকেও এখানে আসতে পারেন ।

এলেঙ্গা রিসোর্টের খরচ ও বুকিং ব্যবস্থা

এখানে মোট ৪০টি রুম আছে। ৩২টি রুমে এসি এবং ৮টি রুম নন এসি। রিসোর্টের ভিতরে দুইটি সুইমিংপুল, ১টি জিম হেলথ ক্লাব, ১টি ম্যাসেজ পার্লার, ১টি রেস্টুরেন্ট, ১টি বেকারি, ১টি বার ও ২টি ডিসকো আছে। যেকোনো সময়ে রুম বুকিং করা যায়।

এর জন্য ভাড়ার ৪০ শতাংশ টাকা অগ্রীম জমা দিতে হয়। বুকিং এর ক্ষেত্রে দেশি ও বিদেশি উভয়ের বেলায় একই নিয়ম অনুসরণ করা হয়। বুকিং এর সময় বিদেশিদের জন্য পাসপোর্টের ফটোকপি জমা দিতে হয়।

হেড অফিস থেকে রিসোর্টের রুম বুকিং দিতে হয়। শীতকালে অর্থাৎ নভেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত বেশি ভিড় থাকে। এ সময় বুকিং ও অগ্রীম রিজার্ভেশন দিতে হয় ১৫ দিন আগে।

  1. এসিসহ ৪ বেডের কটেজের ভাড়া ১২,০০০ টাকা।
  2. এসিসহ ৩ বেডের কটেজের ভাড়া ১১,০০০ টাকা।
  3. এসিসহ ২ বেডের কটেজের ভাড়া ৯,০০০ টাকা।
  4. এসিসহ ডিলাক্স রুমের (দুইজন) ভাড়া ৩,৬০০ টাকা।
  5. এসিসহ ডিলাক্স রুমের (তিনজন) ভাড়া ৪,২০০ টাকা।
  6. এসিসহ ডিলাক্স রুমের (একজন) ভাড়া ৩,০০০ টাকা।

হলরুম ও কনফারেন্স রুম 

  1. এখানে ১টি হলরুম রয়েছে। এই হলরুমে ১২০ জন একসঙ্গে বসা যায়। যার একদিনের ভাড়া হচ্ছে ৩০,০০০ টাকা।
  2. এখানে ১টি কনফারেন্স রুম রয়েছে। এই কনফারেন্স রুমের ধারণক্ষমতা ৫০ জন। একদিনের ভাড়া ২০,০০০ টাকা।
  3. এখানে মিটিং রুম রয়েছে যার ভাড়া ৬,৫০০ টাকা।

বুকিংয়ের জন্য ৮০ শতাংশ অগ্রীম প্রদান করতে হয়। শুধু শীতকালে খালি থাকা সাপেক্ষে বুকিং নেওয়া হয়।

এলেঙ্গা রিসোর্টে কর্পোরেট ব্যবস্থা

পিকনিক, ডিজে পার্টি, গেট টুগেদার, অফিসিয়াল অনুষ্ঠান করার ব্যবস্থা রয়েছে। সর্বনিম্ন ৫০ জন থেকে সর্বোচ্চ ১৫০ জনের যেকোনো ধরনের অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে। আয়োজকরা ইচ্ছে করলে নিজেরা বা রিসোর্ট কর্তৃপক্ষকে বললে তারাও ডিজে পার্টির সকল আয়োজন করে থাকে। এখানে লোকসংগীত, ফোক ও জারি গান শোনার ব্যবস্থাও আছে। এছাড়া রয়েছে আলাদা রান্না করার ব্যবস্থা।

প্রধান কার্যালয়ঃ বাড়ী # ৪, রোড # ১২, ব্লক # জে, বারিধারা, ঢাকা-১২১২।

রিসোর্ট অফিস : এলেঙ্গা রিসোর্ট লিমিটেড, কালিহাটি, টাঙ্গাইল।

ফোন নাম্বার – ০২- ৯৮৮৪৩২২, ৯৮৮৪৩১১, ০১৮১৯ ৪১০০৬২, ০১৭১৩ ৩৮১০৪২।

এলেঙ্গা রিসোর্টে কিভাবে যাবেন

এলেঙ্গা রিসোর্ট লিমিটেড এটি টাঙ্গাইল জেলার কালিহাতী ধানাধীন এলেঙ্গা পৌরসভার এলেঙ্গা বাসস্ট্যা্ডে অবস্থিত। এখানে যাতায়াত ব্যবস্থা ভাল বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন হতে ১০ কি.মি পূর্ব পাড়ে বাস, মাইক্রো, অটো, সিএনজি এবং মোটর সাইকেলসহ সকল ধরণের যান চলাচল ব্যবস্থা আছে।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: আবদুর রহমান,
সর্বশেষ আপডেট হয়েছে: ফেব্রুয়ারি 6, 2018

এলেঙ্গা রিসোর্ট – টাংগাইল, সম্পর্কে পর্যটকদের রিভিউ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.