বিনোদিয়া ফ্যামিলি পার্ক – যশোর

যশোর শহর থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে সেনানিবাসের শানতলা নামক স্থানে এক মনোরম পরিবেশে বিনোদিয়া ফ্যামিলি পার্ক (Binodia Family Park) অবস্থিত। ১৯৯৮ সালে লে: কর্ণেল ফয়েজ আহমেদ-এর উদ্যোগে পার্কটি প্রতিষ্ঠা করা হয়। পূর্বে একটি ছিল উন্মুক্ত ময়দান। পরে টিকিটের ব্যবস্থা করা হয়। বিনোদনের জন্য এখানে রয়েছে মিনি চিড়িয়াখানা, শিশুদের জন্য পার্ক, ছোট্ট নদী, রবীনহুডের ঘর, কৃত্তিম ঝরণা, ২টি খাবার স্টল প্রভৃতি।

প্রতিদিন সকাল ৮টি থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে পার্ক। শীতকালে ৫টা পর্যন্ত। কোন বন্ধের দিন নেই। ঈদ পূনর্মিলনী, স্কুলের অনুষ্ঠান, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, পিকনিক, বৈশাখী মেলা প্রভৃতি অনুষ্ঠানের আয়োজন করা যায় এখানে।

প্রবেশ মূল্যঃ বেসামরিক লোকদের জন্য বড়দের ও ছোটদের = ২০ -১০ টাকা,  সামরিক  লোকদের জন্য = ১০ টাকা।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন:  ০১৭৬৯৫৫৬৯০৪ (এনসিও, বিনোদিয়া পার্ক),  ০১৭১১৩৮৫২৫৭ (ওলিয়ার রহমান, ম্যানেজার, বিনোদিয়া পার্ক)

কিভাবে যাবেনঃ

যশোর শহরের যেকোন স্থান হতে রিক্সা অথবা ইজি বাইকে করে পালবাড়ী মোড়ে আসুন। পালবাড়ী মোড় থেকে কিছু ইজিবাইক ৪/৫ জন যাত্রী নিয়ে চুরামনকাঠির দিকে যায়। আপনি এই ইজিবাইকে চেপে বসুন। মাত্র ৫/৭ মিনিটের পথ। ইজিবাইক চালক আপনাকে যথা স্থানে নামিয়ে দেবে। ভাড়া সর্বোচ্চ ৫/১০ টাকা। যদি একত্রে ৪/৫ জন যান তাহলে ইজিবাইক রিজার্ভ করে যাওয়াটাই ভাল। আপনি ব্যক্তিগত গাড়ী অথবা রিক্সা ভাড়া করেও যেতে পারবেন।এরপর ২০০ গজ হাঁটলেই পৌঁছে যাবেন বিনোদিয়া পার্কে। পার্কের গেইট থেকে টিকিট সংগ্রহ করে প্রবেশ করুন বিনোদিয়া পার্কে।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: সাফায়েত,
সর্বশেষ আপডেট হয়েছে: মার্চ 28, 2018

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.