নন্দন পার্ক – ঢাকা

সবুজ-শ্যামলা শান্ত পরিবেশে মনের সব ক্লান্তি দূর করতে রাজধানী ঢাকার (Dhaka) অদূরে সাভারের নবীনগর-চন্দ্রা (Nabinagar-Chandra, Savar) মহাসড়কের পাশে চন্দ্রা ও বিকেএসপির মাঝামাঝি বারইপাড়া এলাকায় রয়েছে নন্দন পার্ক। ৩৩ একর জমির ওপর তৈরি সবুজে ঘেরা মনোরম এই পার্কটি যুক্তরাজ্য থেকে প্রযুক্তি ও ডিজাইন নিয়ে ভারতের নিকো পার্ক রিসোর্ট ও প্রবাসী বাংলাদেশিদের সহায়তায় তৈরি হয়।

খাবারের জন্য রয়েছে চারটি ফুড কোর্ট। লকার ও ড্রেসিংরুমের সুবিধাও আছে।

নন্দন পার্কটি বিভিন্ন ধরনের বিদেশি রাইডের সমন্বয়ে সাজানো। আধুনিক ও আকর্ষণীয় রাইডগুলোর তালিকায় রয়েছে ওয়াটার কোস্টার, কাটারপিলার, আইসল্যান্ড, প্যাডেল বোট, রিপলিং, মুন রেকার, রক ক্লাইমরিং, ওয়েব পুল, জিপ স্লাইড, কেবল কার, বাম্পার কার, নেট-এ-বল, সফট বল ক্যানন ইত্যাদি।

ওয়াটার ওয়ার্ল্ডে রয়েছে আটটি রাইড। শিশুদের জন্য রয়েছে কেভ ট্রেন, ফ্লাই গো রাউন্ড, মিনি ক্রারোসলি ইত্যাদি রাইড। থিম, কিডস ও ওয়াটার ওয়ার্ল্ডে মোট ২৭টি রাইড রয়েছে। দেশের প্রথম ৫ডি সিনেমা থিয়েটার ও ২০১৭ সালে সর্বাধুনিক ৩৬০ ডিগ্রি ভার্চুয়াল মুভি থিয়েটার চালু হয় এখানে।

প্রবেশ মূল্য

এখানে প্রবেশ মূল্য তিনভাবে বিভক্ত। নন্দন পার্কে প্রবেশ মূল্য ৯০ টাকা। পার্কে প্রবেশ মূল্য ও ওয়াটার ওয়ার্ল্ডের সমস্ত রাইড ব্যবহার ফি ২৫০ টাকা। ওয়াটার ওয়ার্ল্ডের রাইড ব্যবহার বাদে ১২০ সেমির উপর উচ্চতা সম্পন্নদের পার্কে প্রবেশ ও সব রাইড ১৫০ টাকা। ১৫০ সেমির নিচে উচ্চতা সম্পন্নদের পার্কে প্রবেশ ও সব রাইড ২০০ টাকা এবং ৮০ সেমির নিচে যাদের উচ্চতা তাদের কোন ফি প্রদান করতে হয় না। এছাড়া পার্কের ভেতর প্রত্যেকটি রাইডের নিকট টিকেট কাউন্টার রয়েছে। কেউ ইচ্ছে করলে শুধু পার্কের প্রবেশ মূল্য দিয়ে প্রবেশ করার পর ইচ্ছামত রাইডগুলোতে টিকেট কেটে উঠতে পারবে। রাইডগুলোর ফি ১০-৩০ টাকার মধ্যে সীমাবদ্ধ।

খোলা ও বন্ধের সময়সূচী

শনিবার থেকে বৃহস্পতিবারে সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকে। শুধুমাত্র শুক্রবার সকাল ১০ টা থেকে রাত ৮ ট পর্যন্ত খোলা থাকে।

যোগাযোগ, বুকিং ও অন্যান্য তথ্য জানতে ফোনঃ ৯৮৯০২৮৩, ৯৮৯০৯২১, ৯৮৯০৯৪৯। ওয়েব সাইটঃ www.nandanpark.com/ 

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: জুন 29, 2018

নন্দন পার্ক – ঢাকা, সম্পর্কে পর্যটকদের রিভিউ।

  1. নন্দন পার্কের তথ্যের মধ্যে ব্যাপক ভূল রয়েছে, ৯০ টাকার কোনো টিকেট নেই। টিকেটের সর্বনিম্ন মূল্য ২৯৫ টাকা, তাও শুধুমাত্র পার্কে প্রবেশ এবং দুটি রাইডে ওঠা(ওয়াটার ওয়ার্ল্ড ব্যাতিত)। পার্কে প্রবেশ এবং ওয়াটার ওয়ার্ল্ডের সব রাইডের টিকেট মূল্য ৫২০ টাকা জনপ্রতি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.