হাসনাহেনা রিসোর্ট – গাজীপুর

হাসনাহেনা রিসোর্টপিকনিক স্পট (Hasna Hena Resort & Picnic Spot) ঢাকার কাছে গাজীপুর জেলার পূবাইল কলেজ গেট এলাকার মনমুগ্ধ ও সাজানো গোছানো এবং দৃষ্টিনন্দন একটি শুটিং স্পট।

নামের মতই হাসনাহেনা। যেমন নাম ঠিক তেমনই তার রূপ। ভেতরে ঢুকতেই চোখে পড়বে দুই পাশে থোকায় থোকায় ফুটে থাকা নানা রঙের ফুল। রঙ্গন, বাগানবিলাশ সহ যেন হাজার ফুলের জলসা বসেছে এখানে। একেবারেই নিরিবিলি পরিবেশ। এক ঝলকেই হারিয়ে যেতে মন চাইবে। পিকনিক ও শুটিং এর জন্য সত্যিই একটি আদর্শ স্পট।

হাসনাহেনার ভীতরে এলে মনে নিমিষেই মনে হবে যেন চিরচেনা কোন গ্রামীন পরিবেশে এসে পরেছেন। এখানে রয়েছে একটি চমৎকার রিসোর্ট, তার ঠিক সামনেই সাঁন বাধানো পুকুর।

পুকুরের পাড়ে শত প্রজাতির ফুল আর নারিকেল গাছের সারি। পুকুরের পাড়েই রয়েছে ছোট একটি পেয়াড়া বাগান। অসাধারন সে দৃশ্য। পেয়ারা বাগানের পাশের বানানো হয়েছে কুড়ে ঘর।

পুকুরের এক পাড়ে রিসোর্ট, এক পাশে পেয়ারা বাগান ও কুড়ে ঘর আর পশ্চিম পাশে রয়েছে একটি টিন সেডের বাংলো। সব কিছু মিলিয়ে মনকাড়া পরিবশে। পুকুরের বাঁধাই করা পাকা ঘাটে বসে চা কিংবা কফির আড্ডা আপনার আনন্দের মাত্রা কয়েকগুন বাড়িয়ে দেবে নিশ্চিত।

পুকুরের ওপারেই লাল টিনের ঢালওয়ালা ঘরটিতে এলে মনে হবে কোন বাংলো বাড়ী। ঘরের ভীতরে রয়েছে বিশ্রামের যাবতীয় সুযোগ সুবিধা। হাসনাহেনার ভেতরের সৌন্দর্যটা সারা দিনের একেক সময় যেন একে রকম।

সকালের রেশ কাটিয়ে উঠতেই এখানে নানা পাখি এসে ভিড় করে। মস্ত খোলা আকাশে নানা রঙের ফড়িং আর গাছের ফুলে ফুলে রঙিন প্রজাপতিরা ছুটে বেড়ায়। সত্যিই একট অপূর্ব দৃশ্য।

পেয়ারা বাগানের মাঝে রয়েছে একটি খোলা মাঠ। চাইলেই দল বেধে খেলতে পারেন ক্রিকেট বা ফুটবল। হাসনাহেনার পেছনেই রয়েছে দারুন একটি বিল। জেলেদের মাছ ধরার দৃশ্যটাও সেখানে আপনাকে একটি বাড়তি বিনোদন দিবে। সারাদিন কাটিয়ে দেবার পর বিকেলে হাসনাহেনার ভীতরের পরিবেশ হয়ে উঠে দারুন উপভোগ্য। হানাহেনার ভীতরে রয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

যারা দল বেঁধে বেড়াতে আসতে চায় কেবল তাদের জন্যই এটি একটি নির্দিষ্ট পরিমান টাকায় সারা দিন ভাড়া দেওয়া হয়। এখানে বিভিন্ন পারিবারিক অনুষ্ঠান নিজেদের পছন্দমতো আয়োজন সেরে নেওয়া যাবে অনায়েসে। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের বার্ষিক পিকনিকের জন্যও হাসনাহেনা হতে পারে চমৎকার একটি জায়গা।

ঢাকা শহরের যান্ত্রিক জীবন আর ব্যস্ততায় যারা হাঁপিয়ে উঠেছেন, গগনচুম্বি অট্টালিকা আর চার দেয়ালের মাঝে যাদের দম আটকে আসে তারা পরিবার নিয়ে চলে আসতে পারেন হাসনাহেনায় আর খোলা আকাশের নীচে হৈ হুল্লুর করে অবসর কাটিয়ে যেতে পারেন। পরিবার পরিজন আর বন্ধু বান্দব মিলে এক জায়গায় সময় কাটাতে চাইলে হাসনাহেনার কোন বিকল্প নেই। গাড়ী পাকিং, রান্না বান্না থেকে শুরু করে সব ধরনের সুযোগ সুবিধা এখানে রয়েছে। রয়েছে এসি রুম, ২৪ ঘন্টা জেনারেটরের ব্যবস্থা। সবকিছু মিলিয়ে পছন্দ করার মত একটি জায়গা।

যোগাযোগ

বুকিং কিংবা অন্য যেকোন তথ্যের জন্য হাসনাহেনা রিসোর্ট ও পিকনিক স্পট এ যোগাযোগ করুন- 01746-224099

ওয়েবসাইট – http://www.hasnahenapicnicspot.com/

হাসনাহেনায় বেড়াতে যেভাবে যাবেন

ঢাকা থেকে হাসনাহেনায় যেতে চাইলে টঙ্গী ষ্টেশন রোড হয়ে ফ্লাইওভারের ওপর দিয়ে মীরের বাজার হয়ে পূবাইল কলেজ গেটে নামতে হবে। এখানে কলেজ গেটের ঠিক বিপরীত পাশে বাজারের মাঝ দিয়ে সরু পথ দিয়ে সামান্য এগুলেই চলে যাওয়া যাবে হাসনাহেনা ।

তথ্য সংগ্রহ ও উপস্থাপনায়: ভ্রমণ পাগল,
সর্বশেষ আপডেট হয়েছে: নভেম্বর 15, 2019

হাসনাহেনা রিসোর্ট – গাজীপুর, সম্পর্কে পর্যটকদের রিভিউ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.